ADAB – Association of Development Agencies in Bangladesh

যশোরে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নেতৃবৃন্দ ও সদস্য সংস্থার প্রধানদের সাথে বিভাগীয় মতবিনিময় সভা

যশোরে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নেতৃবৃন্দ ও সদস্য সংস্থার প্রধানদের সাথে বিভাগীয় মতবিনিময় সভা
গত ১৩ জুন, ২০২৩ সোমবার আরআরএফ প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে এডাব যশোর জেলা শাখার আয়োজনে এডাব কার্যনির্বাহী পরিষদ সদস্য ও সদস্য সংস্থাদের নিয়ে বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এডাব যশোর জেলা শাখার সভাপতি জনাব নবী নওয়াজ মোঃ মুজিবুদ্দৌলা সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডাব কেন্দ্রিয় কার্যনির্বাহী পরিষদের চেয়ারপারসন জনাব আব্দুল মতিন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে বর্তমান এডাব কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ রেজাউল করিম, জনাব মোঃ রবিউল ইসলাম, এডাব এর সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য জনাব ফিলিপ বিশ্বাস, জনাব মোঃ শহিদুল ইসলাম, জনাব খন্দকার আজিজুল হক মনি, জনাব এঞ্জেলা গোমেজ, এবং জনাব শ্যামল কুমার চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এডাব খুলনা জেলা শাখার সভাপতি এ্যাড. শামীমা সুলতানা শিলু।
যশোরে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নেতৃবৃন্দ ও সদস্য সংস্থার প্রধানদের সাথে বিভাগীয় মতবিনিময় সভা 2
মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন বীর মুক্তিযোদ্ধা মমতাজ আরা বেগম, মোঃ কামরুজ্জামান, মাধব চন্দ্র দত্ত, আব্দুর রহমান, মোঃ বিল্লাল হোসেন, মোঃ আনোয়ারুল ইসলাম, মুনজুরুর রহমান পান্নু, এম নাজমুল আলম ডেভিড, মোঃ রেজাউল করিমসহ প্রমুখ। উপস্থিত অংশগ্রহণকারীরা এনজিওদের বহুমুখী সমস্যা ও সমাধান এবং সংঘ শক্তি বৃদ্ধি ও এডাবকে শক্তিশালীকরণে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার সুপারিশ করেন।
প্রধান অতিথি জনাব আব্দুল মতিন বলেন, এডাব এনজিওদের একমাত্র মুখপাত্র, ছোট বড় সকল এনজিওদের সমন্বয় করবে ও এডাব একটি সংঘ শক্তি হিসেবে মিলিত শক্তির সমন্বয় ঘটানোর জন্য কাজ করবে। সবার শক্তিকে একত্রিত করলে একটা বড় শক্তি হবে। সাম্প্রদায়িক কোন শক্তিকে প্রশ্রয় দিবে না। এডাব নারীর ক্ষমতায়নে বিশ্বাসী ও নারীকে বাদ দিয়ে কখনও সুষম উন্নয়ন করা সম্ভব নয়। পরিশেষে তিনি এডাবকে পুনজাগরন করতে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে চাই এই প্রত্যাশা রেখে এবং সকলের সক্রিয় অংশগ্রহনের আহবান জানিয়ে বক্তব্য শেষ করেন।
যশোরে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ নেতৃবৃন্দ ও সদস্য সংস্থার প্রধানদের সাথে বিভাগীয় মতবিনিময় সভা
অনুষ্ঠানটি সঞ্চালন করেন এডাব যশোর জেলা কমিটির সহ-সভাপতি মোঃ শাহজাহান নান্নু। খুলনা বিভাগীয় সমন্বয়কারী মোঃ রেজাউল করিম ও যশোর জেলা শাখার সদস্য সচিব মোঃ আহসান হাবিব বিভাগীয় মতবিনিময় সভার সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন। খুলনা বিভাগের ১০টি জেলা যথাক্রমে খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও যশোর জেলার এডাব সদস্য সংস্থা হতে ৫৩ জন প্রধান নির্বাহী উপস্থিত ছিলেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top