ADAB – Association of Development Agencies in Bangladesh

Training on Project Proposal Writing (PPW) at Thakurgaon

Training-on-Project-Proposal-Writing-(PPW)-at-Thakurgaon
গত ১৩-১৫ জুন, ২০২৩, তারিখে তিন দিন ব্যাপী “প্রজেক্ট প্রোপোজাল রাইটিং” বিষয়ক প্রশিক্ষণ ঠাকুরগাঁও-এর মানব কল্যাণ পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের শুভ উদ্ভোধন করেন এডাব ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি, জনাব রবিউল আযম। উক্ত প্রশিক্ষণের উদ্ভোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এডাব ঠাকুরগাঁও জেলা শাখার সদস্য সচিব জনাব নুরবানু বেগম ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডাবের কর্মসূচি পরিচালক, জনাব কাউসার আলম কনক, সার্বিক সহযোগীতায় ছিলেন, জনাব এস.এম.আনিছুর রহমান, বিভাগীয় সমন্বয়কারী, এডাব রংপুর।
Training-on-Project-Proposal-Writing-(PPW)-at-Thakurgaon-3
এডাব ঠাকুরগাঁও জেলার সদস্য সংগঠনের পক্ষ থেকে মোট ১০জন এবং কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, নীলফামারী ও পঞ্চগড় জেলা থেকে আরও ১৪জনসহ মোট ২৫ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণে অংশগ্রহন করেন। প্রশিক্ষণে যে সংগঠনগুলির প্রতিনিধী অংশগ্রহন করেন তা হল- SOLIDARITY, CDDF, SMS, HB, SEED, RPF, NMUS, DON, RMUS, MKP, HDOT, JSS, SKS, CDS, DOEL, SERP, ASKS, B.B., DGUS, SSUS, & PAROSPAR.
প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষণ পরিচালনা করেন ড. নরেশ চন্দ্র মধু, এডাব রিসের্সপুল সদস্য ও জনাব কাউসার আলম কনক, কর্মসুচি পরিচালক, এডাব।
প্রশিক্ষণে প্রজেক্ট প্রোপোজাল রাইটিং বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা ও পর্যালোচনা করা হয় এবং উক্ত বিষয়ের উপর আলোচনা ও হাতে কলমে বিভিন্ন গ্রুপওয়ার্ক এর মাধ্যমে অংশগ্রহনকারীদেরকে স্বচ্ছ ধারণা প্রদান করা হয়।

অংশগ্রহণকারীগণ বিপুল উৎসাহের মধ্য দিয়ে এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে এবং আগামীতে এর মেয়াদ আরো বৃদ্ধি করার জন্য অনুরোধ করেন। এবং প্রত্যেক জেলায় ব্যাপকহারে এই প্রশিক্ষণ দেয়ার জন্য অনুরোধ করেন।
Training-on-Project-Proposal-Writing-(PPW)-at-Thakurgaon-2
প্রশিক্ষণ শেষে, প্রশিক্ষণার্থীদেন মাঝে সার্টিফিকেট বিতরন করা হয়। প্রশিক্ষণ সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ সাজেদুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার, সদর ঠাকুরগাঁও। তিনি বলেন, এই প্রশিক্ষণ একটি যুগোপযোগী প্রশিক্ষণ, অংশগ্রহনকারীদের বক্তব্য অনুযায়ী এই প্রশিক্ষণ খুবই ফলপ্রসু হয়েছে, এনজিওদের জন্য এ ধরনের প্রশিক্ষণ খুবই দরকার। এ জন্য আজকের আয়োজক এডাবকে ধন্যবাদ জানাচ্ছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top